লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে,নারী ভোটার কম

লালমনিরহাট প্রতিনিধি:p

লালমনিরহাটের তিন টি ইউনিয়ন পরিষদ ও তিনটি ওয়ার্ডে উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে। ভোট কেন্দ্রগুলোতে নারী-পুরুষ ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। তবে মহিলা ভোটর উপস্থিত কম।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে হাতীবান্ধার গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী পন্ডিতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকাল ৫টা পর্যন্ত। ভোটগ্রহণ শুরুর পর থেকে ভোটারের উপস্থিতি লক্ষনীয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা প্রার্থী ও প্রিজাইডিং কর্মকর্তার।

মধ্য গড্ডিমারী পন্ডিতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসার বেলায়েত হোসেন জানান, সুন্দর পরিবেশে ভোট গ্রহন চলছে তবে নারী ভোটার কম তবে বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটা বাড়বে।

এদিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ, হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউপির ৬ নং ওয়ার্ড, আদিতমারীর সাপ্টিবাড়ি ইউপির ৯ নং ওয়ার্ড এবং কালীগঞ্জ উপজেলার মদাতী ইউপির ২ নং ওয়ার্ডে ভোট গ্রহণ চলবে।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গফুর নৌকা প্রতীক এবং বিএনপি’র মনোনীত প্রার্থী আলহাজ্ব ইকবাল আযম ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী আলী মর্তুজা সাথী আনারস প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী রবিন্দ্রনাথ বাবুল মোটর সাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাতীবান্ধা উপজেলার পাটিকা পাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মজিবুল আলম সাদাত নৌকা প্রতীক এবং বিএনপি’র মনোনীত প্রার্থী সফিয়ার রহমান ধানের শীষ প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম আনারস প্রতীক। গড্ডিমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু বক্কর সিদ্দিক শ্যামল নৌকা প্রতীক এবং বিএনপি’র প্রার্থী আবু তাহের মো: শফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক, জাতীয় পার্টির আনোয়ার হোসেন লাঙ্গল প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন খন্দকার মোটর সাইকেল প্রতীক।

দলগ্রাম ইউনিয়ন পরিষদে ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯ টি, ভোট কক্ষের সংখ্যা ৫৭টি। মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৮৫ জন। হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৪ শত ৫৬ জন এবং গড্ডিমারী ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯ শত ৮৩ জন।

লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল হাসান জানান, ভোট কেন্দ্র গুলোতে সুষ্ঠ ভোট গ্রহন চলছে ভোটারা নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বাড়ি ফিরছেন।

উল্লেখ্য ,লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ও গড্ডিমারী ইউনিয়নের চেয়ারম্যান করোনা ভাইরাসে মৃত্যু বরণ করেন। তাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষনা করা হয় । আজ ২০ অক্টোবর ২০২০ তারিখে উপ-নির্বাচনে ভোটগ্রহন চলছে।

Leave a Reply

Your email address will not be published.