মানবতার সেবক রুখশাহানারা মুক্তা পেল শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা

৯ ডিসেম্বর এ উপমহাদেশের নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবস। দিবসটি উপলক্ষ্যে লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে লালমনিরহাট জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত) এবং ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,লালমনিরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সালমা জাহান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, লালমনিরহাট জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাড. সফুরা বেগম রুমী, লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা বেগম লাকী, বিশিষ্ট সমাজসেবী ফেরদৌসী বেগম বিউটি প্রমূখ।
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে সারপুকুর প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা (অটিস্টিক) বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুকশাহানারা সুলতানা মুক্তা‘ সহ আরও চার নারী জয়িতা সম্মাননা’পেয়েছেন।  রুখশাহানারা মুক্তা অসহায় মানুষের পাশে থেকে সামাজিক কর্মকান্ড চালিয়ে আসছেন।
অনুষ্ঠানে বক্তারা-মহিসী নারী বেগম রোকেয়ার কর্মময়  জীবন, নারী জাগরণে সাহসি ভুমিকা,সর্বপরি আজকের নারীদের উন্নয়নের যে সোপান তিঁনি প্রায় ১৫০ বছর আগে তৈরি করেছেন তার বিস্তারিত আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published.