উদ্বোধন ও আনুষ্ঠানিকতার মাধ্যমে এবার রংপুরে “অসকস”

এস এম রাফাত হোসেন বাঁধন, রংপুর:

শৃংখলা, ভ্রাতৃত্ব ও জনকল্যাণ ” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের যৌথ সমন্বয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠনঃ “অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যাণ সংস্থা” ( অসকস) বাংলাদেশ।

রংপুর জেলার ৮ উপজেলাসহ মহানগরীর নবগঠিত সকল কমিটির সমন্বয়ে আনুষ্ঠানিক পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত। রংপুর বিভাগে “অসকস ” বাংলাদেশের নবগঠিত জেলা-উপজেলা ও মহানগর কমিটির সকল অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের উপস্থিতি ও আনুষ্ঠানিকতার মাধ্যমে সকালে,রংপুর মহানগরীর রামপুরায় বেসরকারি একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাঙ্গনে,ফিতাকেটে দিনব্যাপী – এই অনুষ্ঠানের উদ্বোধন ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃমোস্তাফিজার রহমান মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -কনফিডেন্স সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডে এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর কর্মকর্তা মোঃ আফজাল হোসেন।

অসকস সংস্থাটির রংপুর সদর উপজেলা কমিটির সভাপতি, অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. রেজাউল করিম সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর সিটির ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো.আব্দুল গাফফার। অসকস বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভাপতি- অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. হুমায়ুন কবীর,গাইবান্ধা ও রংপুর জেলা কমিটির (অভ্যান্তরীণ) প্রধান সমন্বয়ক অবসরপ্রাপ্ত সার্জেন্ট আব্দুল কুদ্দুস সহ বিভিন্ন জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ। এ সময় বক্তারা বলেন “ আমরা জীবনের মূল্যবান সময় টুকু ব্যয় করে দেশের সেবা করেছি।

শৃংখলা ও নিয়মানুবর্তিতার মধ্যে আমাদের জীবন কেটেছে। আমরা এখন অবসর জীবন যাপন করলেও আজীবন দেশের উন্নয়নে কাজ করে যেতে চাই। এ জন্য সরকারের সুদৃষ্টি প্রয়োজন।” উক্ত অনুষ্ঠানে রংপুর ও রাজশাহী বিভাগ ছাড়াও অন্যান্য বিভাগের সদস্য ভুক্ত প্রায় তিন শতাধিক অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা ও সেনা সদস্য উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.