রংপুরে ১৩ বছরের শিশুকে ধর্ষণ, অভিযুক্তর যাবজ্জীবন কারাদন্ড

মমিনুল ইসলাম রিপন রংপুর, 

দীর্ঘ ১২ বছর পর নারী নির্যাতন মামলায় রংপুরে ১৩ বছরের শিশুকে ধর্ষনের অভিযোগে ধর্ষকের যাবত জ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুর সোয়া ১২ টায় রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক যাবিদ হোসেন এ রায় প্রদান করেন।

মামলার বিবরনে জানা গেছে ২০০৯ সালের ১০ মার্চ্চ তারিখে রংপুর নগরীর মধ্য বিন্যাটারী এলাকায় আকমল হোসেনের ১৩ বছর বয়সী শিশু কন্যা রাত ৮ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির অদুরে বাঁশ ঝাড়ের কাছে গেলে একই এলাকার আমজাদ হোসেনের ছেলে আইনুল হক মিশুটিকে পেছন থেকে জাপটে ধরে ধর্ষন করে।

শিশুটির আত্মচিৎকারে আশে পাশ্বের লোকজন এসে ধর্ষক আইনুলকে আটক করে। কিন্তু তার স্বজনরা হামলা চালিয়ে ধর্ষক আইনুলকে ছিনিয়ে নিয়ে যায়। গুরতর অবস্থায় শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অত্যাধিক রক্ত ক্ষরনে শিশুটি জীবন মৃত্যুর সন্ধিক্ষনে এসে পৌচেছিলো।

এ ঘটনায় মিশুটির বাবা আকমল হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে চার্জসীট দাখিল করে।

মামলায় বাদী পক্ষের ৮ জন সাক্ষীর সাক্ষ্য ও জেলা শেষে বিজ্ঞ বিচারক আসামীকে দোষি সাব্যস্ত করে কর যাবত জ্জীবন কারাদন্ড এবং ২৫ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা কারী আইনজিবী এ রায়ে সন্তোষ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published.