জমি বিরোধের জেরে নারীকে পিটিয়ে হত্যা

পঞ্চগড়ের বোদায় জমি নিয়ে বিরোধের জের ধরে সুফিয়া বেগম সুখী (৫০) নামে এক নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের কুমপুখুরি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সাথে জড়িত থাকায় চারজনকে আটক করেছে পুলিশ।

নিহত সুফিয়া বেগম চন্দনবাড়ি ইউনিয়নের কুমপুকরি গ্রামের কামরুজ্জামান ওরফে কমরেডের স্ত্রী। অপরদিকে আটকরা হলেন, তৈবুল আলম (৬৫), তার স্ত্রী লুৎফা বেগম (৪৮), ছেলের বউ নারগিস আকতার ও ভাতিজা আফজালুর রহমান।

পুলিশ ও স্থানীয়রা জানায়, স্থানীয় কামরুজ্জামানের সাথে তৈবুলের চার শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই জমিতে চাষাবাদের জন্য সার ছিটানোর সময় উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তৈবুলের ছেলে হারুন, লতিফ ও আফজালুর প্রতিপক্ষ কামরুজ্জামানের মেয়ে কল্পনাকে (২৮) মারধর করেন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিতে সবাই ব্যস্ত হয়ে পড়লে হামলাকারিরা কামরুজ্জামানের স্ত্রী সুফিয়াকে বেদড়ক মারধর করেন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সুফিয়াকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সেখানে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্বামী কামরুজ্জামান বাদি হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী চারজনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘অন্যদের আটকের জন্য অভিযান চলছে।’

 

Leave a Reply

Your email address will not be published.