শবে বরাত ও হোলি উৎসবে বুড়িমারী স্থলবন্দর দুই দিন বন্ধ

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর পবিত্র শবেবরাত ও ভারতের হোলি উৎসব উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরের বাংলাদেশ ও ভারতে আমদানি-রপ্তানি দুই দিনের জন্য বন্ধ থাকবে।

সোমবার (২৯মার্চ) দুপুরে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২৮ মার্চ) দুপুরে ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন।  ২৯ মার্চ সোমবার থেকে ৩০ মার্চ মঙ্গলবার বুড়িমারী বন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে। তবে আগামী ৩১ মার্চ বুধবার থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার জানান, পবিত্র শবে বরাত ও হোলি উৎসব উপলক্ষে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি দুই দিনের জন্য বন্ধ থাকবে। আগামী বুধবার যথানিয়মে আমদানি-রপ্তানি শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও  বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, হিন্দু ধর্মালম্বীদের হলি উৎসবে প্রতিবছর এই দিনে স্হল বন্দর বন্ধ থাকে। এবার পবিত্র শবে বরাত ও ভারতের হোলি উৎসব এক সংঙ্গে পড়ায় বুড়িমারী স্থল বন্দর দুই দিন বন্ধ থাকবে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ (এসআই) আনোয়ার হোসেন বলেন,স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনের কার্যক্রম স্বাভাবিক থাকবে।

Leave a Reply

Your email address will not be published.