রংপুরের ৮ জেলায় ২৪ ঘণ্টায় ৭৬ জন করোনায় শনাক্ত, মৃত্যুর সংখ্যা ৩৩৪ জন

রংপুর বিভাগের ৮ জেলায় একদিনে নতুন করে ৭৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তিন জনের। এ নিয়ে বিভাগের ৮ জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৫০৬ জন ও মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩৩৪ জন।

বুধবার (২১ এপ্রিল) বিকালে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী নিশ্চিত করে বলেন, রংপুর বিভাগের ৮ জেলায় ২৪ ঘণ্টায় ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে নতুন করে আরও ৭৬ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের সকলের বাড়ি দিনাজপুর জেলায়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্র জানায়, ২৪ ঘণ্টায় বিভাগের দুটি পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ৩৭, দিনাজপুরে ১৫, গাইবান্ধায় ৭, কুড়িগ্রামে ৭, লালমনিরহাটে ৫, নীলফামারীতে ৪ ও ঠাকুরগাঁও জেলায় ১ জন করোনা পজিটিভ হয়েছেন।

এ নিয়ে দিনাজপুুরে মোট আক্রান্ত ৫ হাজার ২৪৬ জন ও ১১৯ জনের মৃত্যু, রংপুরে ৪ হাজার ৫১৫ জন আক্রান্ত হওয়ার বিপরীতে ৭৭ জনের মৃত্যু হয়। গাইবান্ধায় ১ হাজার ৬৬১ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬১৮ জন আক্রান্ত ও ৩৫ জনের মৃত্যু, নীলফামারীতে ১ হাজার ৪৯৮ জন আক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, কুড়িগ্রামে ১ হাজার ১১৪ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৩২ জন আক্রান্ত ও ১২ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮২২ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগে এ পর্যন্ত ১ লাখ ২২ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ হাজার ৫০৬ জনের শরীরে করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩৪ জন। এখন পর্যন্ত মোট ১৬ হাজার ১২৬ জন রোগী সুস্থ হয়েছেন।

আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দিনাজপুরে। এছাড়া সবচেয়ে কম আক্রান্ত পঞ্চগড়ে এবং মৃত্যু লালমনিরহাট জেলায়।

Leave a Reply

Your email address will not be published.