৪০০ শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীদের নিয়ে আয়োজন হচ্ছে বিওয়াইএলসি ইয়ুথ লিডারশিপ সামিট

বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) ৪০০ শিক্ষার্থী ও তরুণ পেশাজীবীদের অংশগ্রহনে আগস্ট ৪-৭, ২০২১ তারিখে সপ্তমবারের মত আয়োজন করতে যাচ্ছে বিওয়াইএলসি ইয়ুথ লিডারশিপ সামিট ২০২১।

এবারের সামিটের মূল লক্ষ্য হল তরুণ সমাজকে এমন একটি দেশ গড়ে তুলতে আগ্রহী করে তোলা যেখানে শুধুমাত্র বিশেষ শ্রেনীভুক্তরাই নয়, দেশের সকল শ্রেণীপেশার মানুষ তাদের ন্যায্য অধিকার ভোগ করতে পারবে।

বিওয়াইএলসি’র অপারেশন্স এবং আরএমই বিভাগের সিনিয়র ম্যানেজার জনাব ইমরান চৌধুরী সামিটের এবারের প্রেক্ষাপটকে সামনে রেখে বলেন, স্বাধীনতার প্রায় ৪৫ বছর পর আমরা স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ করায় এক নতুন মাত্রা যোগ হয়েছে। তাই পরিবর্তনের সাথে মানিয়ে চলার জন্যে আমাদেরকে আরো ভালো ভাবে প্রস্তুত হতে হবে যে কারণে দেশের সকল তরুণ এবং শ্রেনীপেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে সমাজে সম-অধিকার প্রতিষ্ঠায় সকলে অঙ্গিকারবদ্ধ থাকা খুব জরুরী।

মানুষের জন্যে ফাউন্ডেশন এবং ইউকে এইড এর সহযোগিতায় আয়োজিত এবারের ভার্চুয়াল সামিটে সারা বাংলাদেশ থেকে প্রতিযোগিতামুলক ভাবে ৪০০ জন তরুণ অংশগ্রহণ করবে। তরুণ প্রতিনিধিদের নেটওয়ার্কিং, নেতৃত্বচর্চা এবং ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে তাদের সমন্বিত প্রচেষ্টা সম্পর্কিত উদ্ভাবনী আইডিয়াগুলো বিনিময়ের একটি প্ল্যাটফর্ম হয়ে উঠবে বিওয়াইএলসি ইয়ুথ লিডারশিপ সামিট ২০২১।

এবারের সামিটে বক্তারা সরকারী, বেসরকারী এবং বিভিন্ন ক্ষেত্রে তরুণদের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণে বাধা সৃষ্টি করে, এমন সব সমস্যা বা চ্যালেঞ্জগুলো নিয়ে আলোচনা করবেন। এছাড়া সামিটে বিভিন্ন ইন্ডাষ্ট্রি এক্সপার্ট ও নীতিনির্ধারকদের ওয়ার্কশপ এবং প্রশ্নোত্তর পর্ব থাকবে। তরুণ প্রতিনিধিরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ, সম-অধিকারের অনুশীলন, উন্নত স্বাস্থ্য, জীবিকা, শিক্ষা এবং দক্ষতা বিকাশের সুযোগের ক্ষেত্রে অন্তর্ভুক্তি অর্জনের জন্য সুবিধাবঞ্চিত তরুণদের সমস্যা সমাধানের লক্ষ্যে কীভাবে কাজ করা উচিত তা সম্পর্কে ধারণা পাবে।

১৮-৩৫ বছর বয়সের যেকোনো শিক্ষার্থী ও তরুন পেশাজীবীরা বিওয়াইএলসি ইয়ুথ লিডারশিপ সামিট ২০২১-এ অংশ গ্রহনের জন্য আগামী ৩১ মে, ২০২১ পর্যন্ত আবেদন করতে পারবেন। আবেদন করতে এবং সামিট সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে www.bylc.org/yls2021 ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published.