বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা শুরু

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের  স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে স্থগিত হওয়া অসমাপ্ত পরীক্ষা আজ বৃহস্পতিবার (১২ আগস্ট ২০২১) হতে শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ অনলাইনে পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, প্রক্টর মোঃ গোলাম রব্বানী এবং অনলাইন পরীক্ষা নীতি প্রনয়ন ও বাস্তবায়ন কমিটির আহবায়ক ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মোঃ মিজানুর রহমানসহ পরীক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরীক্ষার প্রথমদিনে তিন শিফটে সাতটি বিভাগের মোট ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন বিভাগের স্থগিত হওয়া পরীক্ষাসমূহ আগামী ২২ আগস্ট ২০২১ তারিখের মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা চলছিলো। কিন্তু করোনা মহামারীর কারণে সরকারি নির্দেশে কিছু পরীক্ষা স্থগিত করা হয়েছিল। এসব স্থগিত হওয়া পরীক্ষাসমূহ অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্প অনুষ্ঠিত
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের মেডিকেল সেন্টারে কোভিড-১৯ এর ভ্যাকসিন ক্যাম্প আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। রংপুর সিটি করপোরেশনের সহযোগিতায় বেলা ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই ক্যাম্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের ৩১২ জন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীকে টিকা (১ম ডোজ) প্রদান করা হয়।

যারা রংপুর সিটি করপোরেশন এলাকায় টিকা নিতে ইচ্ছুক হিসেবে সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশন করেছেন শুধু তাদেরকেই টিকা প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এই ভ্যাকসিন ক্যাম্পের উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ গোলাম রব্বানী ও মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডা: এ এম এম শাহরিয়ার প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published.