কালীগঞ্জে চারশত শিক্ষার্থীদের মাঝে চারা গাছ বিতরণ করল সবুজ পৃথিবী বাঁচাও’ 

লালমনিরহাট প্রতিনিধি:

বিশ্বব্যাপী জলবায়ুর বিরূপ প্রভাব রোধে সৃস্ট দুর্যোগ সমূহ কমিয়ে আনার লক্ষ্যে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তালুক শাখাতী উচ্চ বিদ্যালয় “সবুজ পৃথিবী বাঁচাও’ সংগঠনের উদ্যোগে  বিদ্যালয়ের চারশত শিক্ষার্থীদের মাঝে চারা গাছ বিতরণ করা হয়।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে তালুক শাখাতী উচ্চ বিদ্যালয় বিদ্যালয়ে প্রাথমিক থেকে ১০ম শ্রেণি পর্যন্ত মোট চারশত শিক্ষার্থীর মধ্যে এই ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিধি লালমনিরহাট জেলা প্রসাশক মো: আবু জাফর বক্তব্য শেষে প্রত্যেক শিক্ষার্থীদের হাতে একটি করে গাছ তুলে দেন। মুহূর্তের মধ্যে বিদ্যালয় মাঠ যেন পরিণত হলো বাগানে। এমন দৃশ্য অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের নজর কারে।

গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণে উপস্থিত প্রধান অতিথি লালমনিরহাট জেলা প্রসাশক মো: আবু জাফর গাছ লাগিয়ে পৃথিবীকে বাঁচাও’ কথা বলেন। এ সময় প্রতি শিক্ষার্থীকে দশটি করে চারা গাছ রোপন করতে বলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন,অনুষ্ঠানের বিশেষ অতিথি কালীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার আব্দুল মান্নান। মদাতী ইউপি চেয়ারম্যান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তালুক শাখাতী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবু হানিফ চয়ন। পৃষ্ঠপোষকতায় ‘সবুজ পৃথিবী বাঁচাও’ সংগঠনের প্রতিষ্ঠিতা পরিচালক আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,দলগ্রামে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসিরুল মন্ডল,’সবুজ পৃথিবী বাঁচাও’ সংগঠনের কিবরিয়া,সজল প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদ্যালয় প্রাঙ্গণে লালমনিরহাট জেলা প্রসাশক মো: আবু জাফর ফলজ গাছের চারা রোপণ করেন।

 

ভিডিও-

Leave a Reply

Your email address will not be published.