রংপুরে প্রতিমন্ত্রী মুরাদ হাসানের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার:
রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের সমালোচনা করে তার অপসারণ ও জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।

রোববার দুপুরে রংপুরে জেলা ও মহানগর জাতীয় ছাত্র সমাজ আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ দাবি জানান তিনি। একই সঙ্গে প্রতিমন্ত্রীর অপসারণ দাবিতে আন্দোলন বেগবান করার দাবি জানিয়েছেন তিনি।

জাতীয় পার্টির জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে সমাবেশে মিলিত হয়।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ষড়যন্ত্র করলে আগুন জ্বলবে।

তিনি বলেন, এদেশে হিন্দু-মুসলমানদের ঐক্যবদ্ধ সেতু বন্ধন রয়েছে। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কার এজেন্ট তা খুঁজে বের করতে হবে। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে নিয়ে কটুক্তি ও রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ষড়যন্ত্র করার ঘটনায় তাকে যদি অপসারণ করা না হয় তাহলে আন্দোলন বেগবান করতে হবে।
জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি থেকে যদি কোনো কর্মসূচি না দেয়া হয় তা হলে রংপুর জাতীয় পার্টি কঠোর আন্দোলন শুরু করবে।

সমাবেশে প্রতিমন্ত্রী ডা. মুরাদকে অপসারণ করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করার আহ্বান জানান বক্তারা।
এ সময় জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক হাজ্বী আব্দুর রাজ্জাক, মহানগর কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক লোকমান, সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, জাতীয় ছাত্র সমাজ রংপুর মহানগর কমিটির সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, রংপুর জেলা ছাত্র সমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আরিফ আলী ও জেলা সদস্য সচিব সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published.