নতুন বই বুক আগলে বাড়ি ফিরেছে শিশুরা

নতুন বই হাতে পেয়ে পটুয়াখালীর কলাপাড়ায় শিশু শিক্ষার্থীদের মাঝে বইছে আনন্দের জোয়ার। বিদ্যালয়ে খালি হাতে এলেও নতুন বই বুক আগলে বাড়ি ফিরেছে শিশুরা। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বই উৎসব না হলেও বছরের প্রথমদিন উপজেলার অধিকাংশ শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনেই ওইসব শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ১৭১ টি প্রাথমিক বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। এছাড়া ৬৪ টি এবতেদায়ী মাদ্রাসা, ২৮টি দাখিল মাদ্রাসা, ৩৫ টি মাধ্যমিক ও ৯টি কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ে চাহিদার ৯০ শতাশং বই বিতরণ করা হয়েছে। তবে মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণির এবং মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই দিতে পারেনি বলে জানা গেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মোকলেছুর রহমান বলেন, উপজেলার ৩৫টি মাধ্যমিক, ৯টি কারিগরি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ১৪ হাজার ৮’শ ৪৬ জন শিক্ষার্থীদের মাঝে চাহিদার ৯০ শতাংশ বই বিতারণ করা হয়েছে। তবে মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ শ্রেণির এবং মাদ্রাসার সপ্তম শ্রেণির বই আমাদের হাতে এসে এখনো পৌঁছায়নি। খুব শিগগিরই এসব শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.