রংপুরে নিখোঁজের ২১ দিন পর স্কুলছাত্রী উদ্ধার

রংপুরে নিখোঁজের ২১ দিন পর অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে নাজির হোসেনকে (১৬) নামের এক কিশোরকে।

এ ঘটনায় মেট্রোপলিটন হারাগাছ থানায় একটি অপরহরণ মামলা করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেট্টোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

এর আগে সোমবার (৩ জানুয়ারি) র‍্যাব-পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে পার্শ্ববর্তী পীরগাছা উপজেলার সাতদারগা গ্রামে নাজির হোসেনের ভগ্নিপতির বাড়ি থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। ১২ ডিসেম্বর কাউনিয়া উপজেলার হারাগাছ এলাকা থেকে নিখোঁজ হন ওই স্কুলছাত্রী।

এদিকে উদ্ধার অভিযানে ঘটনাস্থল থেকে নাজির হোসেনকেও গ্রেফতার করা হয়। ওই কিশোর হারাগাছের কিসামত সরদারপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে। এর আগে, নাজির হোসেনসহ ৬ জনের নাম উল্লেখ করে থানায় একটি অপহরণ মামলা করেছিল ওই ছাত্রীর পরিবার।

ওসি রেজাউল করিম জানান, মামলায় অভিযোগ আনা হয় ওই ছাত্রী ও নাজির হোসেন একই স্কুলের শিক্ষার্থী। নাজির এসএসসি পরীক্ষার্থী ছিল। সে অপহৃত ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়েছিলো। কিন্তু, প্রস্তাব প্রত্যাখ্যান করলে গত ১২ ডিসেম্বর দুপুরে স্কুল থেকে ফেরার পথে নাজিরসহ অন্যরা ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়।

তিনি আরও জানান, গ্রেফতার নাজির হোসেনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া উদ্ধার হওয়া ছাত্রীকে ফরেনসিক পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে অপহরণের অভিযোগ অস্বীকার করেছে নাজির হোসেনের পরিবার। মূলত প্রেমের সম্পর্ক থেকেই ওই দুজন স্বেচ্ছায় নিখোঁজ হয়েছিল বলে দাবি করেন নাজিরের বাবা বাবুল মিয়া। তিনি এ ঘটনায় সুষ্ঠু তদন্তসহ ন্যায় বিচার দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published.