লালমনিরহাট রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ মিছিল

লালমনিরহাট প্রতিনিধিঃ
সারাদেশের মতো লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে দপ্তরে কর্মরত রানিং স্টাফ-শ্রমিক কর্মচারীদের ‘মাইলেজ বিল’ কর্তনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে আগামী ৩১ জানুয়ারি থেকে কর্ম বিরতির পালনের ঘোষণা দিয়েছে।
বাংলাদেশ রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির নির্দেশে লালমনিরহাট জেলা শাখার উদ্যোগে এই বিক্ষোভ সভাবেশ অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার(২৭ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল রেলওয়ে প্লাটফর্মে প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
এতে বক্তব্য রাখেন সমিতির লালমনিরহাট শাখার সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মোঃ রায়হান।
বক্তারা বলেন, অর্থ মন্ত্রণালয়ের প্রকাশিত কালো আদেশের খ ও গ ধারা বাতিল করতে হবে। মাইলেজ বিল চালু রাখতে হবে। অন্যথায় আগামী ৩১ জানুয়ারি থেকে সকল স্তরের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি পালন করবে।
লালমনিরহাট রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির সভাপতি আবুল কালাম আজাদ বলেন,এটা আমাদের মৌলিক অধিকার আমাদের দাবিগুলো পূরণ না হলে আগামী ৩১ শে জানুয়ারি থেকে কর্মবিরতি চলবে।  তিনি আরও জানান,হরতাল-অবরোধ শীত উপেক্ষা করে  জীবনে ঝুঁকি নিয়ে ট্রেন চালাই। তাই অর্থমন্ত্রণালয়ের কালো আদেশ প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.