সুবিধা বঞ্চিতদের পাশে থাকার স্বল্প প্রচেষ্টায় “বিকল্প গ্রুপ”

সুবিধা বঞ্চিতদের পাশে থাকার স্বল্প প্রচেষ্টা “বিকল্প একটি সামাজিক ও সেচ্ছাসেবীমূলক অনলাইন গ্রুপ । বিকল্পের উদ্দেশ্য হল দেশের অসহায় এবং নিপীড়িত ও সুবিধা বঞ্চিতদের পাশে থাকা ।
গত ২০২০ সালে করোনা মহামারী সময়ে গ্রুপ টিকে গঠনে রূপ দেওয়া হয়। লালমনিরহাট জেলার কিছু শিক্ষার্থী এবং চাকুরি জীবির সমন্বয়ে গঠিত।
যাদের উদ্দেশ্য ও স্বপ্ন ছিল এই মহামারী সময়ে ঘরে বসে থেকে বিকল্পভাবে অসহায় মানুষের পাশে কিভাবে দাঁড়ানো যায় । তাই নিজেদের উপার্জনের ক্ষুদ্র একটা অংশ দিয়ে বিভিন্ন আয়োজন করে যাচ্ছে ।
গ্রুপের সদস্য সংখ্যা কম থাকলেও বিকল্প এই শীতে শীতার্তদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে শীত বস্ত্র বিতরণের আয়োজন করে।
অনলাইন কুইজ প্রতিযোগিতার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত হতে অংশ গ্রহণকারী ১০ জন বিজয়ীর মাধ্যমে ১০০ জন শীতার্তের মাঝে কম্বল বিতরন করেন ।
যারা নিজেদের এলাকায় ১০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরন করতে পারবে এবং পুরস্কার হিসাবে দেয়া হয়েছে বই। এর আগেও গ্রুপটি অসহায়দের পাশে থাকার জন্য বিভিন্ন আয়োজন করেন এবং করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক বিতরন করে আসছে ।
একই সাথে মেধাবীদের উৎসাহিত করা এবং সুবিধা বঞ্চিতদের পাশে থাকা বিকল্প গ্রুপের একটি ভিন্নধর্মী উদ্যোগ।
ইতি মধ্যে বিভিন্ন মহলে প্রসংশা কুড়িয়েছে “বিকল্প” সংগঠনটি । সকলের উৎসাহ পেলে সামনে এগিয়ে যাবে ক্ষুদ্র এই গ্রুপটি। এগিয়ে যাবে মেধাবীরা আর সহযোগিতা পাবে সুবিধা বঞ্চিতরা ।
“বিকল্প” লিং- https://www.facebook.com/groups/1228329480918269/?ref=share

Leave a Reply

Your email address will not be published.