হাতীবান্ধায় উপকরণ বিতরণের মাধ্যমে সেলুন লাইব্রেরির উদ্বোধন

মোঃ ফরহাদ হোসেন, নিজস্ব প্রতিবেদক

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সেলুন লাইব্রেরির উপকরণ বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে সেলুন লাইব্রেরি উদ্বোধন করলেন উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন।

রোববার (০৬ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনে সেলুন মালিকদের (নরসুন্দর) হাতে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা বইসহ মোট বিশটি করে বই এবং বই রাখার জন্য দৃষ্টিনন্দন বুকসেলফ তুলে দেওয়া হয়।

জানা গেছে, লালমনিরহাটের আদিতমারী উপজেলার কলেজছাত্র জামাল হোসেনের উদ্যোগে সার পুকুর এলাকায় সর্বপ্রথম সেলুন লাইব্রেরি চালু করা হয়। তার অক্লান্ত প্রচেষ্টায় বর্তমানে সেলুন লাইব্রেরি সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় দেখভাল করছে।

হাতীবান্ধা উপজেলার সকল সেলুন লাইব্রেরির কার্যক্রম এবং বই বিতরণ কার্যক্রমের তদারকির জন্য সাংবাদিক ফরহাদ হোসেন এবং পাটগ্রাম উপজেলার সকল সেলুন লাইব্রেরির কার্যক্রম এবং বই বিতরণ কার্যক্রমের তদারকির জন্য তরুন উদ্যোক্তা তমিজ উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন উপকরণ বিতরণকালে সেলুন মালিকদের (নরসুন্দর) বলেন, সাধারণ মানুষ চুল কাটতে গিয়ে বসে বসে যাতে অস্বস্তি ভোগ না করেন সেজন্য বই পড়তে উৎসাহ যোগাতে হবে। পাশাপাশি সেলুন লাইব্রেরির কার্যক্রম যাতে বন্ধ নাহয় সেজন্যেও তিনি সজাগ থাকতে বলেন।

সেলুন লাইব্রেরি এবং সারপুকুর যুব ফোরাম পাঠাগারের প্রতিষ্ঠাতা জামাল হোসেন বলেন, মানুষরা সেলুনে গিয়ে ধুমপান করেন, রাজনৈতিক আলোচনা করেন, অনেকে বিভিন্ন বিষয়ে কথা কাটাকাটি করে সময় পার করেন। বসে থাকার সময়টুকু জ্ঞান অর্জনের মাধ্যমে যাতে পার করতে পারে সেজন্যই আমি এই উদ্যোগ নিয়েছি।

জামাল হোসেন আরও বলেন, আমার এই সেলুন লাইব্রেরির কার্যক্রম এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জেলা প্রশাসক আবু জাফর স্যার অনেক সহযোগিতা করেছেন। সবার সহযোগিতা পেলে ভবিষ্যতে আরও ভালোভাবে সেলুন লাইব্রেরির অগ্রগতির জন্য কাজ করে যাবো।

Leave a Reply

Your email address will not be published.