এবার ২২৬ কিলোমিটার পায়ে হেঁটে বাবা-ছেলে বাংলাবান্ধায়!

উত্তরবঙ্গের জেলা গাইবান্ধা থেকে ২২৬ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাংলাবান্ধা পৌছালো সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন (অনারারি) সাদেক আলী (৬৫) ও ছেলে ব্যবসায়ী ছেলে মোস্তাফিজুর (৩২)। তিনি তাঁর ৩৮তম মিশনের ৫ম দিনে বাংলাবান্ধায় পৌঁছায়।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধায় জিরোপয়েন্টে গিয়ে শেষ করেন তাঁরা। এর আগে গাইবান্ধা থেকে লালমনিরহাটের হাতীবান্ধায় ১৫০ কিলোমিটার পায়ে হেটে আসেন।

জানা গেছে, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন (অনারারি) সাদেক আলী (৬৫) দীর্ঘ সময় চাকুরি শেষে বাকি সময়টাকে দেশটাকে খুব কাছ থেকে দেখা আর পায়ে হাটার পাশাপাশি শারীরিক ভাবে উপকারিতা পেতে এবং একই বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে ৩২ বছর বয়সী ব্যাবসায়ী ছেলে মোস্তাফিজুরকে সফর সঙ্গী হিসেবে নিয়ে পায়ে হেটে গাইবান্ধা থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধা পর্যন্ত পাড়ি দিয়েছেন ২২৬ কিলোমিটার পথ। তাদের লক্ষে পৌছুতে পারায় দারুণ উচ্ছাসিত এই বাবা-ছেলে।

উল্লেখ্য যে,গত ৭ মার্চ বাংলাবান্ধা অভিমুখে বের হয়ে বাবা-ছেলে এক সাথে ৫ দিন ধরে ২২৬ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এখন দেশের বাইরে যাবার পরিকল্পনা করছেন।

এ বিষয়ে বাবা সাদেক আলী জানান, আমি ও আমার ছেলে গত ডিসেম্বর মাসের ১৪ তারিখ থেকে একটি বিশেষ উদ্যোগ সামনে রেখে আমরা মিশন শুরু করি। এই মিশনগুলো একের পর এক আমরা পরিচালনা করে আমরা ৩৭তম মিশনে পৌছাই। আর এই ৩৭তম মিশনে আমরা ১১শত ৩৪ কিলোমিটার পথ অতিক্রম করি। গত ৭ তারিখ থেকে ৩৮তম মিশন শুরু করে আজ বাংলাবান্ধায় পায়ে হেটে পৌছাতে সক্ষম হই।

Leave a Reply

Your email address will not be published.