দ্বিতীয় টেস্টেও করুণ পরিণতির দিকে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক

প্রথম টেস্টে সফরকারী শ্রীলঙ্কাকে এক ইনিংস এবং ২২২ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল ভারত। দ্বিতীয় টেস্ট তাই লঙ্কানদের কাছে সিরিজ বাঁচানোর সঙ্গে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোরও মিশন। সেই মিশনে ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে খেলতে নেমে প্রথম দিনই মিশ্র অভিজ্ঞতার মুখোমুখি হলো দিমুথ করুনারত্নে অ্যান্ড কোং।

ব্যাঙ্গালুরু টেস্টের প্রথমদিনই পড়লো ১৬ উইকেট। টস জিতে ব্যাট করতে নামা ভারতকে মাত্র ৫৯ ওভারেই অলআউট করে দিয়েছিল লঙ্কানরা। কিন্তু রোহিত শর্মাদের ২৫২ রানে অলআউট করে স্বস্তিতে নেই লঙ্কানরা। কারণ, ভারতীয় পেসারদের দারুণ তোপের মুখে পড়েছে তারা।

মাত্র ৮৫ রানেই তারা হারিয়েছে ৬টি উইকেট। এর অর্থ, দ্বিতীয় টেস্টেও করুণ পরিণতির দিকে এগুচ্ছে লঙ্কানরা। কারণ প্রথম দিন শেষে ১৬৬ রানে পিছিয়ে শ্রীলঙ্কা। তাদের হাতে উইকেট আছে কেবল ৪টি। নিরোশান ডিকভেলা ১৩ রানে এবং শূন্য রানে ব্যাট করছেন লাসিথ এম্বুলদেনিয়া।

লঙ্কানদের হয়ে কেবল অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজই একটু লড়াই করতে পেরেছেন। তিনি করেন সর্বোচ্চ ৪৩ রান। ধনঞ্জয়া ডি সিলভা করেন ১০ রান। ডিকভেলা রয়েছেন ১৩ রানে অপরাজিত। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেনি।

কুশল মেন্ডিস ২ রানে, করুনারত্নে ৪ রানে, লাহিরু থিরিমানে ৮ রানে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪৩ রানে, ধনঞ্জয়া ডি সিলভা ১০, চারিথ আশালঙ্কা ৫ রানে আউট হন।

ভারতের পক্ষে জসপ্রিত বুমরাহ ৩টি, মোহাম্মদ শামি নেন ২টি উইকেট। স্পিনার অক্ষর প্যাটেল নেন ১ উইকেট।

এফ.আর/রংপুর টাইমস

Leave a Reply

Your email address will not be published.