হাতীবান্ধায় টাকা দিতে দেরী করায় দুইজনকে আছার মাড়লেন হাতি

লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে হাতি দিয়ে পথ আটকিয়ে টাকা দাবী করেন হাতি মাহুত এতে টাকা দিতে দেরী করায় হাতির আঘাতে হাফিজুল ইসলাম (৩৫) ও তাপস চন্দ্র(৪০) নামে দুইজন আহত হয়েছে।

আহতদের মধ্যে হাফিজুল ইসলামের ডান পা ভেঙ্গে গেছে। তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার (০৭ এপ্রিল) সন্ধায় হাতীবান্ধা উপজেলার ঘুন্টিবাজার এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহত হাফিজুল ইসলাম হাতীবান্ধা উপজেলা টিচার্স টেনিং সেন্টারের অফিস সহকারী ও তাপস চন্দ্র খোদ বিছনদই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

জানা গেছে, হাফিজুল ইসলাম ও তাপস চন্দ্র মটর সাইকেলে করে হাতীবান্ধা আসার পথে, পথিমধ্যে ঘুন্টিবাজার এলাকায় হাতি দিয়ে তাদের পথ রোধ করে টাকা দাবি করেন হাতীর মাহুত। এ সময় মাহুতের সাথে তর্ক বিতর্ক করেন ওই দুই আরোহী। এতে টাকা দিতে বিলম্ব করায়, হাতি শুড় দিয়ে আছাড় দেয় এতে মটরসাইকেল থেকে পড়ে আহত হয় তারা। বিষটি দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে এলে হাতী নিয়ে পালিয়ে যায় মাউত। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে নিয়ে আসে।

এ বিষয়ে গুরুত্বর আহত হাফিজুল ইসলাম বলেন,আমরা টাকা দিতে দেরি করায় মাহুতের ইশারা হাতি শুড় দিয়ে আমাদের আছাড় মারে এতে করে আমার পা ভেঙ্গে গেছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (প.প) নাঈম হোসেন বলেন,তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে একজনের বাম পা ভেঙ্গে গেছে, তাই উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) বেলাল হোসেন বলেন, খবর পেয়ে হাসপাতালে এসে দেখি একজনের পা ভেঙ্গে গেছে। পুলিশকে বিষয়টি অবগত করা হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ সময় মাহুত হাতি নিয়ে পালিয়ে গেছে। এ বিষয়ে কেউ এখনো থানায় অভিযোগ করেন নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

রেজাউল করিম মানিক/লালমনিরহাট/০১৭১৬-৬৯৫৩৭৭