কুড়িগ্রামে সাংবাদিকতায় ঝুঁকি বিষয়ক প্রশিক্ষণ শুরু

আসাদুজ্জামান আসাদ,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামে ৫দিন ব্যাপি সাংবাদিকদের নিরাপত্তা-ঝুঁকি চিহিৃত করণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তি বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।


শনিবার কুড়িগ্রাম জেলা পরিষদ হল রুমে প্রবীণ সাংবাদিক সমিউল হক নান্টুর সভাপতিত্বে উদ্বোধনী করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর প্রেস কাবের সভাপতি সদরুল আলম, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগি অধ্যাপক ড. নজরুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার রক্ষাকর্মী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি মুশফেকা রাজ্জাক, কুড়িগ্রাম খবর সম্পাদক ছানালাল বকসী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, টেলিভিশন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর।


ইউরোপিয়ন ইউনিয়নের সহযোগিতায় নিউজ নেটয়ার্কের আয়োজনে প্রশিক্ষন কর্মশালায় দৈনিক সমকাল ও সময় টিভির কুড়িগ্রাম প্রতিনিধি মমিনুল ইসলাম মঞ্জু,এস,এ টিভির কুড়িগ্রাম প্রতিনিধি সৈকত বাদশা,দিপ্ত টিভির কুড়িগ্রাম প্রতিনিধি ইউনুস আলী,জিটিভি ও দৈনিক খোলা কাগজের কুড়িগ্রাম প্রতিনিধি জাহিদ হোসেন,এনটিভির কুড়িগ্রাম প্রতিনিধি হাসিব, ,দৈনিক সমকাল ও জয়যাত্রা টিভির রাজারহাট প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ,দৈনিক সমকালের ফুলবাড়ি প্রতিনিধি শাহিনুর আলম শাহিন সহ কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলার ইলেক্টিক ও প্রিন্ট মিডিয়ার ২৫জন সাংবাদিক অংশ গ্রহণ করেন।


আয়োজকরা জানান, এই প্রশিক্ষনের মাধ্যমে সাংবাদিকরা রাষ্ট্রীয় কোনো মাধ্যমে অথবা সরকারি-বেসরকারি উভয় ক্ষেত্রে কমিউনিটির দ্বারা লিঙ্গভিত্তিক সহিংসতা, যৌন হয়রানি, বৈষম্য, কালিমালেপন, মৌখিক নির্যাতন এবং অনলাইন বা অফলাইনে ব্যক্তিগত সুনামের ওপর আঘাত মোকাবেলয়া সক্ষম হয়ে উঠবেন। পাশাপাশি চ্যালেঞ্চ, ঝুঁকি ও হুমকি মোকাবেলায় দক্ষতা অর্জন ও সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণে সক্ষম হবেন।

ছবি- ইমইেলে।

Leave a Reply

Your email address will not be published.